বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০১৯

সমবয়সী ভাবি যখন বউ

গল্পঃ-সমবয়সী ভাবি যখন বউ পর্ব ০১ মোঃআসাদ রহমান কোটচাঁদপুর,,ঝিনাইদহ। "" আসসালামু আলাইকুম "" আশাকরি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি,,চলুন গল্পে আসা যাক,,,,,৷ ক্রিং ক্রিং ক্রিং,, সফিউল্লাহঃ এই আকাশ উঠ দেখ কে যেনো কল দিছে তোরে এই উঠ, আমিঃ হুম উঠতেছি,,,চোখ খুলে ফোনটা হাতে নিয়ে দেখি অন্তর কল দিছে, ঘুম ঘুম চোখে কল রিসিভ করলাম,, অন্তরঃ অই শালা কয়টা বাজে কলেজে আসবিনা?? আমিঃ হুম আসবতো,,এতো তাড়া কিসের? আর কয়টা বাজে? অন্তরঃ ভাইয়া কষ্ট করে টাইমটা নিজেই একটু দেখে নিন কয়াটা বাজে,,স্যার কিন্তু ৯:৩০ এ যাইতে বলছিলো, আমিঃ(ফোনের স্ক্রিনের দিকে তাকাই দেখি ১০:০৯ বাজে) অই তেরিতো সালা,,এখন কল দিলি কেন? না দিলেই পারতি? অন্তরঃ হহ ভাই ভুল হইয়া গেছে মাফ কইরা দেন😡। বায় আমিঃ ওই শোন,,, অন্তরঃ বল আমিঃ ভাই কলেজের কি খবর?? অন্তরঃ তোর কপাল ভালো স্যার এখনো আসে নাই,,বলছে ১০:২০ এ আসতে। আমিঃ অখে দোস্ত তুই কলেজে ৫ মিনিট অপেক্ষা কর,,আমি ১০ মিনিটের মধ্যেই আসতেছি😇😇 অন্তরঃ ভালো হইলিনা,,,আচ্ছা তাড়া তাড়ি আয় ভাই, আমিঃ অখে অখে😁😇 লাফ দিয়ে বিছানা থেকে উঠলাম,,দৌড়াইলাম ওয়াশরুমের দিকে,,কোনো রকমে চোখে মুখে পানি দিয়া প্যান্ট শার্ট পরে রেডি হয়ে কলেজের দিকে যাইতেছি। চলেন পরিচয় পর্বটা শেরে নেই এখন,,(আমি আকাশ মাহমুদ,,আমাদের পরিবারে বাবা মা আমরা দুই ভাই আর আমার ছোট কিউট কিউট দুইটা বোন আছে,,আমি বাবা মায়ের দুইমাত্র সন্তান, মানে মেঝো ছেলে,,আমি এখন ইঞ্জিনিয়ারিং পড়তেছি,ফরিদপুর পলিটেকনিক ইনিস্টিউট,, আর যার সাথে এতখন কথা বললাম তিনি হচ্ছেন আমার জিগ্রা দোস্ত অন্তর,,আর ফোন করে কলেজে ডাকার কারন হচ্ছে আজকে কলেজে প্রেক্টিকাল পরিক্ষা আছে তার জন্য,,আমার আরো একটা ফ্রেন্ড আছে নাম এনামুল। আমরা একসাথেই লেখা পড়া করি। পরিচয় দিতে দিতে কলেজে চলে আসলাম) ক্লাসের সামনে দারাই আছি আর ভাবতেছি স্যার আজকে যাই বলুক না কেন সব হজম করে নিবো,, আল্লাহর নাম নিয়া স্যার কে বললাম স্যার আসবো? স্যারঃ কে তুমি? আমিঃ স্যার আমি আকাশ। চিন্তে পারতেছেন না? স্যারঃ জি বাবা আমি আপনাকে খুব ভালো করেই চিনতে পারছি,,তা বাবা আপনার আগমনের সময় কোন সমস্যা হয়নিতো,??😡 আমিঃ না স্যার! কিছুই হয় নাই,, স্যারঃ তোর আসতে এতো লেট হোল কেন?😡😡 আমিঃ(বুঝাই যাইয়েছে স্যার অনেক রেগে আছেন) আসলে স্যার মেসের একজন বন্ধু খুবি অসুস্থ হয়ে পড়ে,,সেও জন্য আমি তাকে ডক্টর এর কাছে নিয়ে গেছিলাম। সরি স্যার লেট করে আসার জন্য,,আর এমনটা হবে না😢😰 স্যারঃ আচ্ছা ঠিক আছে,,এইবারের মতো মাফ করলাম,,যা খাতা নিয়ে পরিক্ষা শুরু কর, আমিঃ আমিও কথা মতো খাতার একটা পেজ নিয়ে অন্তর এর পাশে গিয়ে বসলাম,, অন্তরঃ অই সালা তুই মিথ্যা বললি কেন? তুইতো ঘুমাতেছিলি😡 আমিঃ আরে বেটা বুঝলিনা? এখন যদি সত্যিটা বইলা দিতাম,,তাইলে আর আজকে পরিক্ষা দিতে হইতো না😇😇 অন্তরঃ আচ্ছা বাদ দে,,এখন ১০:৪০ বাজে তারা তারি শেষ কর,,অনেক খুদা লাগছে, আমিঃ ওকে ওকে, তারপরে পরিক্ষা শেষ করে আমি অন্তর আর এনামুল ক্যানটিনে গিয়ে পেট ভোজন করে আসলাম,,এখন ক্যাম্পাসে বসে আছি,,,আজকে অনেক আড্ডা দেবো,,কারন হচ্ছে আজকে আমাদের সেমিস্টারের লাস্ট পরিক্ষা,,, তো আড্ডা দিতে দিতে দুপুর ২:০০ বেজে গেছে,,এমন সময় আমার ফোনে বেজে উঠলো আর্টসেল এর অনিকেত প্রান্তর এর মিউজিক রিংটোন,,হাতে নিয়ে দেখি আম্মু কল দিছে ,,,, আমিঃ আসসালামু আলাইকুম আম্মু। কেমন আছেন? আম্মুঃ আমি ভালো আছি বাবা,,তুই কেমন আছিস? আমিঃ হ্যা আম্মু আমিও ভালো আছি,😍 আম্মুঃ কি করতেছিস? পরিক্ষার কি খবর?? আমিঃ আম্মু আজকে পরিক্ষা শেষ হলো,,তাই এখন আমি অন্তর আর এনামুল কলেজ ক্যাম্পাসে বসে আড্ডা দিতেছি। আম্মুঃ অহ ভালো,,,তা শোন একটা খবর দেওয়ার জন্য কল দিয়েছি,, আমিঃ (একটু টেনশনে পড়লাম আমাকে আমার কিসের খবর দেবে আম্মু?) কি হয়েছে আম্মু? কোনো খারাপ খবর নাকি?? তোমার কিছু হইছে নাকি আব্বুর কিছু হইছে? আম্মুঃ আরে পাগল ছেলে আমাদের কিছুই হয় নাই,,আমরা সবাই ভালো আছি,,, আমিঃ অহ আল্লাহ বাচালে,,,তা বলো আম্মু কিসের খবর??😮 আম্মুঃ আসলে আমরা তোর ভাইয়ার বিয়ে ঠিক করছি,,,সামনের সপ্তাহে বিয়ে,,তুই একটা কাজ কর,,তোদের যেহেতু পরিক্ষা শেষ তাহলে তুই অন্তর আর এনামুলরে নিয়া বাড়িতে চলে আয়,, আমিঃ (মনে মনে আমি একটু অবাক হলাম ভাইয়ার বিয়ে, 😟কিন্তু ভাইয়ারতো গার্লফ্রেন্ড আছে,,কই আবার অন্য মেয়ের সাথেতো বিয়ে ঠিক করে নাইতো? তাই সব ভেবে আম্মুকে বললাম) আম্মু ওদের নাহয় নিয়ে আসলাম,,কিন্তু ভাইয়ার বিয়ে কার সাথে দিয়েছো? আম্মুঃ আমার বান্ধবীর মেয়ের সাথে, আমিঃ (আল্লাহ আজকে ভাইয়া নিসচিত সুইসাইড করবে,,কারন ভাইয়া সুমি আপুকে অনেক ভালোবাসে আর আপুও। আল্লাহ যানে এখন কি হবে) তা নাহয় বুঝলাম,,,কিন্তু আম্মু ভাইয়াকি রাজি এই বিয়েতে?? আম্মুঃ হুম ও রাজি😡 আমিঃ ওহ তাহলেতো সব ঠিকি আছে😇 আচ্ছা আম্মু আমরা কালকে চলে আসবো আম্মুঃ আচ্ছা ঠিক আছে সাবধানে আসিস। আমিঃ আচ্ছা আম্মু ভালো থাকো। কল কাটার পরে অন্তর আর এনামুল এক সাথেই বকে উঠলো কিরে কিসের বিয়ের কথা বললিরে? আমিঃ আরে ভাইয়ার বিয়ে সামনের সপ্তাহে, অন্তরঃ তাই নাকি এতো ভালো খবর😊 এনামুলঃ হুম সত্যি অনেক ভালো একটা খবর,,তুই একটা ভাবি পাবি,,কত্তো মজা করবি, আমিঃ জানি নারে,,ভাইয়াতো সুমি আপুকে ভালোবাসতো,,,কি জানি কি হইলো,, অন্তরঃ তাহলে ভাইয়ার কার সাথে বিয়ে হইতেছে?? আমিঃ আম্মুর এক বান্ধবীর মেয়ের সাথে,, দুইজন একসাথেইঃ ওহ! আমিঃ আচ্ছা শোন আমাদেরতো সেমিস্টার শেষ হয়ে গেছে,,আর তদের হাতেও কোনো কাজ নেই,,তাহলে চল আমাদের বাসায়,,আম্মু যেতে বলছে তোদের,। অন্তরঃ সেইটা নাহয় বুঝলাম,,,কিন্তু বাসায় বলতে হবেতো,, এনামুলঃ হুম তুই ঠিকি বলছিস। আমিঃ আরে চাপ নিসনা,,,আমি আছিতো,,,আমি থাকতে তোদের কোনো ভরসা নাই😆😇 অন্তরঃ ঠিকি বলছিস,,,আচ্ছা বাসায় তুই একটু বলে দে,,,তাহলে আর কিছুই বলবে না,, এনামুলঃ হুম তুই বলেদে, আমিঃ আচ্ছা আচ্ছা ঠিক আছে,,,দে ফোন দে তারপরে ওদের বাসায় রাজি করালাম,,, আমিঃ এখন তাহলে বাসায় যাওয়া যাক নাকি? আবার সব কিছুতো রেডি করতে হবে, দুইজন একসাথেঃ হুম চল তাহলে বাসায় এসে একটু রেস্ট নিয়ে গোসল করে খাওয়া দাওয়া করে ব্যাগ প্যাক করে রাখলাম,,সকালেই যেতে হবে। এখন একটু ফেসবুকে ঢুকা যাক,,তারপর রাতে খেয়ে ঘুমিয়ে পড়লাম। সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে রেডি হলাম বন্ধুদের বাসার দিকে,,তার আগে একটা কল দিয়ে নেই। ক্রিং ক্রিং অন্তরঃ কিরে কি করিস? আমিঃ এইতো রেডি হয়ে তোদের বাসার দিকে যাইতেছি,,,তোরা রেডিতো?? অন্তরঃ হুম রেডি,,একটু বাকি আছে আমিঃ আচ্ছা আসতেছি তাড়া তাড়ি রেডি হয়ে নে,,,এনামুল কি করে? অন্তরঃ ও রেডি হয়ে বসে আছে। আমিঃ আচ্ছা আসতেছি। তারপরে ওদের নিয়ে বাস উঠলাম,,গন্তব্য আমাদের বাসা ,,,,,,,,,,,,,,চলবে Waiting for next

কোন মন্তব্য নেই: